তাকে মিস করার কিছুই নেই। সে আমার কেউ না! তবু তাকে আমি মিস করছি। ভীষণ মিস করছি তাকে- একথাটি হয়তো তাকে কোনদিন বলা হবে না; বলতে পারবো না! দূরাগত স্বপ্নের মত ও হারিয়ে যাবে হয়তো! আমার ব্যাথার সাগরে জাহাজ ভাসিয়ে সে নাবিক হবেনা কখনোই!
ও কি বুঝতে পারছে না আমি ওকে ভালবাসি? সারা রাত জেগে থাকি, ওকে কখন পাব? ও আসে না; আসবেনা হয়তো কখনোই! তবু পথ চেয়ে থাকি; পথ চাওয়াতে যে সুখ কিংবা অসুখ! ও কি পড়তে পারে আমার মনের ভাষা?
ওর অপেক্ষায় বসে থাকি; প্রহর গুনি- সময় কাটে ওরই কবিতায়! কে জানে তার কাব্য যাদুতে- কথার মালাতে এমনি মগ্নতায় ডুবে আছে- কতজন! আমার মতন।
আমার চাওয়ার পুরুষের মত ওর পেশী হয়তো অতোটা বলিষ্ঠ নয়! তবু তাকে ভালবাসি! ক্ষণিকের মোহ শুধু, নাকি নির্মোহ প্রেম! জানি না কিছুই- শুধু খুব মিস করি!
এই ছেলে, তুমি কি বোঝো আমার প্রণয়-ব্যাথা! এই যে ‘তুমি’! তোমাকে খুব ভালবাসি!
তুমি চাইলে, শুধু একবার চাইলে স্বপ্নের হাতে হাতকড়া পরিয়ে আমি হব স্নিগ্ধ গাংচিল!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আহমেদ সাবের
চমৎকার সুন্দর একটা অনুভূতির প্রকাশ পেয়েছে কবিতায়। "মিস" শব্দটা বারবার ব্যাবহার না করে কবি বিভিন্ন লাইনে শব্দটার সমার্থক শব্দ বা উপমা-বলী ব্যাবহার করতে পারতেন। শেষ ৪ প্যারা আমার কাছে তুলনামূলক ভাবে বেশী ভাল লাগল ( "আমার চাওয়ার পুরুষের মত ওর পেশী হয়তো অতোটা বলিষ্ঠ নয়!" লাইনটা ছাড়া)। "প্রণয়" শব্দটাও ভাল লাগেনি।
খোন্দকার শাহিদুল হক
সবল শক্ত পেশির তীব্র আকাঙ্ক্ষার মধ্যে প্রেম আছে কি না আমার জানা নেই, তবে প্রণয়ের সুখ যথেষ্ঠ আছে বলে মনে করি। কোরবাণীর গরু কেনার সময় যেমন দেখে শুনে কিনতে হয় তেমন দেখে শুনে পুরুষ নির্বাচন করলে অবশ্যই শক্ত সবল পেশিযুক্ত সঙ্গি পাওয়া সম্ভব। তবে লাইনগুলো সুন্দর করে সাজানো হয়েছে। শেষের দুটো লাইনে বেশ খানিকটা কাব্য রয়েছে। শুভ কামনা রইল।
শাহ আকরাম রিয়াদ
এই ছেলে, তুমি কি বোঝো আমার প্রণয়-ব্যাথা
এই যে ‘তুমি’! তোমাকে খুব ভালবাসি!
তুমি চাইলে, শুধু একবার চাইলে স্বপ্নের হাতে হাতকড়া পরিয়ে
আমি হব স্নিগ্ধ গাংচিল!
খুব ভাল লাগল। শুভকামনা রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।